ডিএসই ও সিএসইতে লেনদেন বাড়লেও সুচক পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন সেখানে সূচকের পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.২৯ পয়েন্ট কমে অবস্থান করে ২১৯১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৪৪০ কোটি ৪২ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ৩৬৪ কোটি ৯০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৬টির। আর দর অপরিবর্তিত আছে ৭৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্স ফার্মা, স্কয়ার ফার্মা, লংকা-বাংলা ফাইন্যান্স, গ্রামীন ফোন, ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, মুন্নু সিরামিকস, রেনেটা লিমিটেড, আলিফ ইন্ডাস্ট্রিজ ও বিডি ফাইন্যান্স লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৭.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৯৬৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১২৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১ টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ১৯ কোটি ৮৬ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ১৬ কোটি ৬৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *