ডিএসই ও সিএসইতে লেনদেন সামান্য বাড়লেও কমেছে সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৫৩ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা বেড়েছে। এদিন লেনদেন কিছুটা বাড়লেও সূচক কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়ার মধ্য দিয়ে সূচকের পতন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৫৩ কোটি ৪২ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫২৯ কোটি ১৮ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৮৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৪ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৮ টির। আর দর অপরিবর্তিত আছে ৩৭ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, ব্র্যাক ব্যাংক, অ্যাডভেন্ট ফার্মা, মুন্নু সিরামিক্স, মার্কেন্টাইল ব্যাংক, কেয়া কসমেটিকস, লাফার্জ হোলসিম, নর্দার্ণ জুট, স্কয়ার ফার্মা ও ইফাদ অটোস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৬.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮৩৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ১৫৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির।

এদিন লেনদেন হয়েছে ৪১ কোটি ১৩ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ২৬ কোটি ৮৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *