দিনশেষে অধিকাংশ শেয়ারের দরই কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিন বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৭.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৮৫১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৫৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২২২৭ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৫৭০ কোটি ৭৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫১টির, আর দর অপরিবর্তিত আছে ২০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- সাউথ বাংলা ব্যাংক, লংকা বাংলা ফাইন্যান্স, বেক্স ফার্মা, বেক্সিমকো লিমিটেড, আইপিডিসি, লূব রেফ বিডি, সাইফ পাওয়ারটেক, ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স, ইসলামিক ফাইন্যান্স ও পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২৩.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৯৩৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ২২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮৫ কোটি ১৩ লাখ টাকা। । গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ১০০ কোটি ২২ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সাউথ বাংলা ব্যাংক ও লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *