দিনশেষে কমেছে লেনদেন ও সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩০৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১২.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২২২৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৬৯ কোটি ২৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮২৬ কোটি ৫৯লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬টির, আর দর অপরিবর্তিত আছে ২৩২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বসুন্ধরা পেপার মিলস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, ওরিয়ন ফার্মা, সী পার্লস রিসোর্ট, কেডিএস এক্সেসরিজ, বাংলাদেশ শিপিং করপোরেশন, আনোয়ার গ্যালভানাইজিং, জেনেক্স ইনফোসিস, ইষ্টার্ণ হাউজিং ও সোনালী পেপার এন্ড বোর্ড লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭০.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬২২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১২৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৪০ কোটি ৬৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওয়ান ব্যাংক ও নাভানা ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *