দিনশেষে টাকার অংকে লেনদেন পরিমাণ ও সূচক কমেছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ ও মূল্য সূচক বেড়েছে। এদিন চট্টগ্রামে একই চিত্র লক্ষ করা গেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৬৮ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৫৩৭ কোটি ৪৬ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৫০৯ কোটি ৬৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৩ টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯ টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লংকাবাংলা ফাইন্যান্স, বিবিএস ক্যাবলস, ব্র্যাক ব্যাংক, আমরা নেটওয়ার্কস, সিটি ব্যাংক, এক্সিম ব্যাংক, খুলনা পাওয়ার, সাইফ পাওয়ারটেক, এবি ব্যাংক ও স্কয়ার ফার্মা।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৩.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২৭১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির কমেছে ১১৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ৬৫ কোটি ৭৪ লাখ টাকা। যা গতকাল রবিবার ছিল ২৯ কোটি ১৩ লাখ টাকা। এহিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে অর্ধেক।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্স ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *