দিনশেষে দুই এক্সচেঞ্জেই কমেছে লেনদেন ও সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দিন শেষে সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৮৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৩৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬০৮ কোটি ৪৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৪৮ কোটি  ৪৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৯টির, আর দর অপরিবর্তিত আছে ১৫৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, শাইনপুকুর সিরামিক্স, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, জেমিনী সী ফুডস, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, ওরিয়ন ফার্মা, আমরা নেটওয়ার্কস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৬.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৩৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯টির, কমেছে ৬৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ২১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সী পার্লস স্পা এন্ড রিসোর্ট ও প্রাইম ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *