দিনশেষে প্রায় সব শেয়ারেরই দর বৃদ্ধি

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। এদিন সেখানে সূচকেরও ব্যাপক উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই অনেকটা বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রায় সব শেয়ারেরই দর বৃদ্ধি পেয়েছে। ডিএসইতে ৩৪৬টি কোম্পানির শেয়ারের দর বেড়েছে।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪১১ কোটি ৩৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ২৬৭ কোটি ৪৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩২.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৩৮২ পয়েন্টে। আর ডিএসই সূচক ৫৭.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮০.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৮৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৬ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৪৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে মাত্র ৬টির। আর দর অপরিবর্তিত আছে ৪টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – স্কয়ার ফার্মা, সিঙ্গার বিডি, লাফার্জ হোলসিম সিমেন্ট, খুলনা পাওয়ার কোম্পানি, এসএস স্টিলস, গ্রামীণফোন লিমিটেড, এডিএন টেলিকম, এনসিসি ব্যাংক, রিন সাইন টেক্সটাইল ও ব্যাংক এশিয়া লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ২৭৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৩১টির, কমেছে ১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৬৮ লাখ টা

কা। গত বৃহস্পতিবার সেখানে ৮ কোটি ৬৩ লাখ টাকার লেনদেন হয়েছে।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে ডাচ বাংলা ব্যাংক ও এসকে ট্রিমস ইন্ডাস্ট্রিজ  লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *