দিনশেষে লেনদেনের সাথে সূচকের বড় পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের বড় ধরণের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭৪.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬০৩৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৪.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৬২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৭৮ কোটি ৪৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৩৮ কোটি ৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৩৮টির, আর দর অপরিবর্তিত আছে ২৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – কেডিএস এক্সেসরিজ, মতিন স্পিনিং মিলস, বেক্সিমকো লিমিটেড, স্কয়ার টেক্সটাইল, কাট্টালি টেক্সটাইল, তিতাস গ্যাস, বেক্স ফার্মা, আইপিডিসি, ওরিযন ইনফিউশন ও বিএটিবিসি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭০.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৮০১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ২১৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ২০ কোটি ৯৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *