দিনশেষে লেনদেনে বাড়লেও সূচকের পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ১০১১ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ১০০০ কোটি ৫২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৮২৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২০০৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৬টির। আর দর অপরিবর্তিত আছে ৩২টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এসএস স্টিলস, খুলনা পাওয়ার, ইউনাইটেড ফাইন্যান্স, এ্যাক্টিভ ফাইন, জেএমআই সিরিঞ্জ, সন্ধানী ইন্স্যূরেন্স, ফাস ফাইন্যান্স, সোনার বাংলা ইন্স্যূরেন্স, ব্র্যাক ব্যাংক ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪১.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৮৫৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৯ কোটি ৯২ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ৩৬ কোটি ১৩ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল এসএস স্টিলস ও ইষ্টার্ণ ইন্স্যূরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *