দিনশেষে লেনদেন ও সূচকের সামান্য পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন সামান্য কমেছে। এদিন সেখানে সূচকগুলোও কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪০৭৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৫০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.০৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৭৫ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ২৬৭ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ২৮৯ কোটি ৩১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৪টির। আর দর অপরিবর্তিত আছে ২০৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো ফার্মা, গ্রামীণফোন লিমিটেড, বীকন ফার্মা, ইন্দো বাংলা ফার্মাসিটিউক্যালস, নাহী এলুমিনাম কম্পোজিট, স্কয়ার ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল, জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৬০৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৫১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৭০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৭ কোটি ৫৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে যমুনা ব্যাংক ও ফাইন ফুডস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *