দিনশেষে লেনদেন ও সূচক কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩০ কোটি ২০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬১৬ কোটি ৪১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪১ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৮টির, আর দর অপরিবর্তিত আছে ২৪৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইন্ট্রাকো রি-ফুয়েলিং, মুন্নু সিরামিকস, সালভো কেমিক্যালস, বসুন্ধরা পেপার মিলস, মুন্নু এগ্রো, জেনেক্স ইনফোসিস, আমরা নেটওয়ার্কস, ওরিয়ন ফার্মা, এপেক্স ফুডস ও বিডিকম অনলাইন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৫১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০টির, কমেছে ৪৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৪৮ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৮৮ লাখ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক ও ওয়ান ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *