দিনশেষে লেনদেন কমলেও সূচক বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯২৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭০২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৯৫ কোটি ১২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ৮৯২ কোটি ৩৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭০টির। আর দর অপরিবর্তিত আছে ৭৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বাংলাদেশ ন্যাশনাল ইন্সুরেন্স, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, ব্র্যাক ব্যাংক, এশিয়া ইন্সুরেন্স, ন্যাশনাল ব্যাংক, ডিএন টেলিকম, আইএফআইসি ব্যাংক, পিপলস ইন্স্যুরেন্স ও বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৮.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ১২৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ১২৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ৫২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৫০ কোটি ৫০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ফার্মা ও ম্যারিকো বাংলাদেশ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *