দিনশেষে লেনদেন বাড়লেও সূচকের বড় পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭৭.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৮৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৫.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৮৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫২২ কোটি ৫১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৮২ কোটি ৫৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৪২টির আর অপরিবর্তিত আছে ২৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এশিয়াটিক ল্যাবরেটরিজ, বেস্ট হোল্ডিংস, লাভেলো আইসক্রিম, আলিফ ইন্ডাস্ট্রিজ, গোল্ডেন সন, সেন্ট্রাল ফার্মা, ফুয়াং ফুডস, ফার্ষ্ট প্রাইম মি. ফা, ফুয়াং সিরামিকস ও মালেক স্পিনিং।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৪৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ১৫৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৮৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে পপুলার লাইফ ও বিবিএস ক্যাবলস।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *