দিনশেষে সূচকের পতন হলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের সামান্য পতনে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৪৯৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪২৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২৩০৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪১০ কোটি ৯২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৯৪ কোটি ১১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৩টির, আর দর অপরিবর্তিত আছে ১৭৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইষ্টার্ণ হাউজিং, ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, ওরিয়ন ইনফিউশন, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, পেপার প্রসেসিং এন্ড প্যাকেজিং, ইন্দো বাংলা ফার্মা ও মুনস্ফল পেপার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ১১০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১১৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ২৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ১২ কোটি ৭২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সী পার্লস রিসোর্ট এন্ড স্পা ও ইন্দো বাংলা ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *