দিনশেষে সূচকের পতন হলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪১.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৩৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৮০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৯৭ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৭৪ কোটি ৯২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০টির আর অপরিবর্তিত আছে ৩৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এশিয়াটিক ল্যাবরেটরিজ, লাভেলো আইসক্রিম, গোল্ডেন সন, ওরিয়ন ইনফিউশন, বেস্ট হোল্ডিংস, মালেক স্পিনিং, আলিফ ইন্ডাস্ট্রিজ, রবি আজিয়াটা, ফুয়াং ফুডস ও সেন্ট্রাল ফার্মা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৪.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৫৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ১৪৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৪৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাভেলো আইসক্রিম ও আর এন স্পিনিং।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *