দিনশেষে সূচকের বড় উত্থানে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের বড় উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬১.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৯৯৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১২.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬০৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৮৭ কোটি ৪৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৪৬১ কোটি ৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৮ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৮টির, আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- পাওয়ার গ্রিড কোম্পানি, বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, ফরচুন সুজ, লাফার্জ হোলসিম বিডি, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, তিতাস গ্যাস, জিপিএইচ ইস্পাত ও সাইফ পাওয়ারটেক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬৬.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৪৭৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ১২৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৪ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৪০ কোটি ৫২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স ও তিতাস গ্যাস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *