দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭০৯১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬৯৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৬১ কোটি ৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৫০৭ কোটি ২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৯র, আর দর অপরিবর্তিত আছে ৩০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ফরচুন সুজ, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, এনআরবিসি ব্যাংক, ওয়ান ব্যাংক, ওরিয়ন ফার্মা, লাফার্জ হোলসিম বিডি, ব্র্যাক ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৭২৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ১০৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৫৫ কোটি ৩৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সোনালী পেপার ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *