দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের মিশ্রাবস্থা দেখা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৫৬৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৩৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২৩৬৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৬৬ কোটি ১৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৮০৮ কোটি ১৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৮টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন , জেএমআই হসপিটাল রিকুইজিটি, শাহজিবাজার পাওয়ার, একমি ল্যাব, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, লাফার্জ হোলসিম বিডি, বসুন্ধরা পেপার মিলস ও ইষ্টার্ণ হাউজিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৫.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৩৪৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ৬৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯৯ কোটি ৪৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ১২৬ কোটি ৪৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে উত্তরা ব্যাংক ও যমুনা ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *