দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের মিশ্র অবস্থা লক্ষ করা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৭২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭০৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৮১ কোটি ৮১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৭২৯ কোটি ৯২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স, বেক্সিমকো লিমিটেড, রূপালী লাইফ ইন্স্যূরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যূরেন্স, পূরবী জেনারেল ইন্স্যূরেন্স, ব্র্যাক ব্যাংক, পপুলার লাইফ ইন্স্যূরেন্স, স্কয়ার ফার্মাসিটিউক্যালস ও ফেডারেল ইন্স্যূরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ১৮১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১১২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ২২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ১৭ কোটি ১৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও সন্ধানী লাইফ ইন্স্যূরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *