দিনশেষে সূচকের সাথে লেনদেনের বড় উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫.২৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৭২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৭.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩০১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৬০ কোটি ৭৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৬২ কোটি ৬১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৯টির, আর দর অপরিবর্তিত আছে ৬৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো-বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, তিতাস গ্যাস, ফুয়াং ফুডস, গ্রামীণফোন লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, শাইনপুকুর সিরামিকস, ফরচুন সুজ ও জেএমআই হসপিটাল রিকুইজিটি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৬.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৯৩  পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১২৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪০ কোটি ৪১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছিল ২৮ কোটি ৩৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও পদ্মা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *