দিনশেষে সূচকের সামান্য পতন হলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সব গুলো সূচক সামান্য কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৭৫৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৩৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫৩৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৬৭ কোটি ৪৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৫২ কোটি ১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৬টির, আর দর অপরিবর্তিত আছে ৪৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, সোনালী পেপার মিলস, জিএসপি ফাইন্যান্স, ওয়ান ব্যাংক, ফরচুন সুজ, এশিয়া ইন্স্যুরেন্স, জেনেক্স ইনফোসিস, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স, ইষ্টার্ণ লূব্রিকেন্টস ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৬৬৭পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ১২৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১০ কোটি ৯৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৪৪ কোটি ৪৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্স ফার্মা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *