দিনশেষে সূচক ও লেনদেন বেড়েছে 

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থাণ হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ঈদের ছুটির পরে সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৬৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১১ কমে অবস্থান করছে ২২১২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭১৩ কোটি ১৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৫২ কোটি ৫২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৩টির, আর দর অপরিবর্তিত আছে ২০৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, জেনেক্স ইনফোসিস, ইস্টার্ণ হাউজিং, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, জেমিনী সী ফুডস, ওরিয়ন ইনফিউশন, আমরা নেটওয়ার্কস, এ্যাপেক্স ফুটওয়ার, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৪.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৪১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ২৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩ কোটি ৯৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল ও সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *