দিনশেষে সূচক কিছুটা কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের সামান্য পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও বেড়েছে লেনদেন  । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৬৩ কমে অবস্থান করছে ২২১৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫২ কোটি ৪০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪২০ কোটি ৬৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৪৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, শাইনপুকুর সিরামিক্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, এডিএন টেলিকম, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, জেমিনী সী ফুড, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ইন্ট্রাকো রি-ফুয়েলিং ও ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৩৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ৪০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৪ কোটি ৭৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রূপালী লাইফ ইন্স্যুরেন্স ও সী পার্লস স্পা এন্ড রিসোর্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *