দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৪.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৪৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৯১ কোটি ৯১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৫৭৭ কোটি ৫৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৫টির, আর দর অপরিবর্তিত আছে ২৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, কেয়া কসমেটিকস, বেক্স ফার্মা, আমান ফিড, ন্যাশনাল ফিড মিল, আলিফ ইন্ডাস্ট্রিজ, এমএল ডায়িং, পাওয়ার গ্রিড ও এ্যাক্টিভ ফাইন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৬.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ১৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৩টির, কমেছে ১৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৪ কোটি ৫ লাখ টাকা। । গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ৭৮ কোটি ৩০ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ওলাফার্জ হোলসিম বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *