দিনশেষে সূচক স্থিতিশীল হলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচকগুলো আগের অবস্থানে স্থিতিশীল ছিল। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৯১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩৪ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৮৪ কোটি ২০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩১টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বসুন্ধরা পেপার মিলস, জেনেক্স ইনফোসিস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, নাভানা ফার্মাসিউটিক্যালস, আমরা নেটওয়ার্কস, ওরিয়ন ইনফিউশন, ইস্টার্ন হাউজিং, সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও এডিএন টেলিকম লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩০১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ৪৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৮২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৩২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেনেক্স ইনফোসিস ও সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *