দিনের শেষে সূচকের মিশ্র প্রতিক্রিয়া

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৭৬৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৫৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৫৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৩৫ কোটি ৭০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০৬৫ কোটি ২৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৮টির, আর দর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বিডিকম অনলাইন, আমরা টেকনোলজিস, জিবিবি পাওয়ার, বাংলাদেশ শিপিং করপোরেশন, উত্তরা ব্যাংক, ওরিয়ন ফার্মা, আমরা নেটওয়ার্কস, অগ্নি সিস্টেমস ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৮২১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১৯২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ২২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২৬ কোটি ১৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও রবি আজিয়াটা।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *