দিন শেষে সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় দিন শেষে লেনদেনের পরিমাণ কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৮৭৩ কোটি ১১ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ১০৫৪ কোটি ৯৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটাই কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৪৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯১৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৮টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, পেনিনসুলা হোটেল, কেডিএস ইন্ডাস্ট্রিজ, বসুন্ধরা পেপার মিল, নাহি এ্যালুমিনিয়াম, মুন্নু সিরামিকস, স্কয়ার ফার্মা, ড্রাগন সোয়েটার, ইফাদ অটোস ও আমান ফিডস লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৮.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯৮৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১৪০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির।

এদিন লেনদেন হয়েছে ৩৪ কোটি ১৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয় ৮০ কোটি ১১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বসুন্ধরা পেপার মিল ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *