দুই কোম্পানি পরিদর্শনে গিয়ে কারখানা বন্ধ পেল ডিএসই

dse1স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের দুটি কোম্পানি সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুং হাই নিটিং অ্যান্ড ডাইংয়ের কারখানা বন্ধ পেয়েছে। এসময় তাদের প্রধান কার্যালয় (হেড অফিস) বন্ধ পেয়েছে। সোমবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি কোম্পানি দুইটির কারখানা ও প্রধান কার্যালয় পরিদর্শনে এমন চিত্র দেখতে পেয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

বন্ধ থাকার কারনে সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুং হাই নিটিং অ্যান্ড ডাইংয়ের প্রধান কার্যালয় ফ্যাক্টরীর ভিতরে প্রবেশ করতে পারেনি ডিএসই কর্তৃপক্ষ। যাতে অধিকতর তদন্ত করা সম্ভব হয়নি।

সিঅ্যান্ডএ টেক্সটাইল কারখানাটির উৎপাদন বন্ধ রয়েছে অনেকদিন হলো। নির্ধারিত সময় পার হয়ে গেলেও বিগত ৭টি প্রান্তিকের আর্থিক হিসাব প্রকাশ করেনি তারা। এ কোম্পানিটি ২০১৫ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটি শেয়ারবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে ৪৫ কোটি টাকা সংগ্রহ করে।

অন্যদিকে তুং হাই নিটিং অ্যান্ড ডাইং য়েরও আর্থিক হিসাব প্রকাশ বন্ধ রয়েছে। ২০১৭ সালের মার্চের পরে কোন আর্থিক হিসাব প্রকাশ করা হয়নি। পরিচালকদের অন্তকলহে বন্ধ রয়েছে কারখানার উৎপাদন। কয়েকবছর আগেই কোম্পানিটি শেয়ারবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে ৩৫ কোটি টাকা সংগ্রহ করে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *