দুই দিন পর ইতিবাচক ধারায় লেনদেন

dseনিজস্ব প্রতিবেদক :

টানা দুই দিন পতনের পর সপ্তাহের তৃতীয় দিনে ইতিবাচক ধারায় লেনদেন হয়েছে উভয় শেয়ারবাজার। এ দিন উভয় শেয়ারবাজারে সূচক বেড়েছে তবে কমেছে লেনদেন। এর আগে রবিবার ও সোমবার উভয় বাজারে সূচকের অবনতি হয়।

আজ মঙ্গলবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮০০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৮টির, কমেছে ৮৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টির। লেনদেন হয়েছে ২৪৮ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

আগের দিন ডিএসইর ব্রড ইনডেক্স ৬১.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৬৯ পয়েন্টে। এদিন লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বাড়ে ৬৮টির, কমে ২০৯টির আর অপরিবর্তিত থাকে ৩৬টির। লেনদেন হয় ২৮০ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

মঙ্গলবার ডিএসইতে সবচেয়ে বেশী শেয়ার লেনদেন হয়েছে আমরা টেকনোলজিস, বেক্সিমকো লিমিটেড, গ্রামীণফোন, ইফাদ অটোস, সামিট অ্যালায়েন্স পোর্ট, অগ্নি সিস্টেম, স্কয়ার ফার্মা, এমজেএলবিডি, আইএলএফ ও বেক্সিমকো ফার্মা।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯১৪.৬৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ৮২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৬টির। লেনদেন হয়েছে ২১ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

আগের দিন ১২৪ পয়েন্ট কমে অবস্থান করে ৮৮৪২ পয়েন্টে। এ দিন লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বাড়ে ৪৩টির, কমে ১৭৩টির এবং দর অপরিবর্তিত থাকে ২৭টির। লেনদেন হয় ২৪ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *