দুই শেয়ারবাজারেই বেড়েছে সূচক ও লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে সব ধরণের সূচক ও লেনদেন বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩৯৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.৪৯ পয়েন্ট কমে অবস্থান করে ১৩২৮ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৭০ কোটি ২ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৪২ কোটি ৯৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ২৯৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯টির। আর দর অপরিবর্তিত আছে ২৫৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, গ্রামীনফোন লিমিটেড, সেন্ট্রাল ফার্মা, বেক্সিমকো ফার্মা, লিন্ডে বিডি, সামিট পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, ইন্দো বাংলা ফার্মাসিটিউক্যালস, বাংংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও এক্সিম ব্যাংক লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২৬০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫টির, কমেছে ১৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৯টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৯ কোটি ৭৬ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ৪ কোটি ৫৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেনেক্স ইনফোসিস ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *