দুই শেয়ারবাজারে লেনদেন বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৬১ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে অনেক বেড়েছে। এদিন সূচকের মিশ্রাবস্থায় লেনদেন বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬১ কোটি ৮০ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৩৯৫ কোটি ৬৬ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২২.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০০৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৩ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪০টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, গ্রামীন ফোন, বেক্সিমকো লিমিটেড, ব্র্যাক ব্যাংক, স্কয়ার ফার্মা, মুন্নু সিরামিক্স, লিগ্যাসি ফুটওয়্যার, ইফাদ অটোস, ইউনাইটেড পাওয়ার ও কেয়া কসমেটিকস লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৬.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৯৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ৮৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন লেনদেন হয়েছে ২৯ কোটি ৭১ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ১৬ কোটি ৮৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে এসিআই ফর্মুলেশন লিমিটেড ও ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *