নাম পরিবর্তনে আইপিডিসির ইজিএম কাল

ipdcস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি (আইপিডিসি) অব বাংলাদেশ লিমিটেড প্রতিষ্ঠানের নাম পরিবর্তনের পরিকল্পনায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামীকাল সকাল সাড়ে ৯টায় সাভারের ব্র্যাক সিডিএমে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আয়োজন করবে । সভার রেকর্ড ডেট ছিল ১৮ সেপ্টেম্বর।

শেয়ারহোল্ডার ও সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেলে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানটির নাম হবে আইপিডিসি ফিন্যান্স লিমিটেড। ইজিএমে শেয়ারহোল্ডাররা সম্মত হলে নাম পরিবর্তনের ব্যাপারে কেন্দ্রীয় ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অনুমোদনসাপেক্ষে কোম্পানি নিবন্ধকের কার্যালয়ে আবেদন করবে কোম্পানি।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে আইপিডিসি। নিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, ২০১৫ সালে আইপিডিসির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয় ১ টাকা ৯০ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৯ টাকা ৬০ পয়সা। ২০১৪ সালের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয়। তখন সমন্বয়-পরবর্তী ইপিএস ছিল ১ টাকা ৩১ পয়সা।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *