পাঠাওয়ের নতুন সিইও ফাহিম আহমেদ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম পাঠাওয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিযুক্ত হয়েছেন ফাহিম আহমেদ। তিনি পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা হুসেইন মোহাম্মদ ইলিয়াসের স্থলাভিষিক্ত হয়েছেন।

ফাহিম আহমেদ ২০১৮ সালে পাঠাওয়ের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) হিসেবে যোগ দেন। গত বছরের মাঝামাঝি সময়ে তিনি কোম্পানির সার্বিক কার্যক্রমের দায়িত্বভার নেন। আজ পাঠাওয়ের একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

২০১৫ সালে প্রতিষ্ঠিত রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম হিসেবে পাঠাও যাত্রা শুরু করে। বর্তমানে রাইড শেয়ারিংয়ের পাশাপাশি ডিজিটাল সার্ভিস প্ল্যাটফর্ম, ফুড ডেলিভারি এবং ই-কমার্স লজিস্টিকস সেবা দিচ্ছে পাঠাও।

পাঠাও জানায়, গত এক বছরে তাদের কার্যক্রমের বিস্তৃতি ব্যাপকভাবে ঘটেছে। আর্থিক প্রবৃদ্ধি বেড়েছে রেকর্ড পরিমাণ। পাঠাও ডিজিটাল প্ল্যাটফর্মে সেবাগ্রহণকারী গ্রাহকের সংখ্যা ৮০ লাখ ছাড়িয়ে গেছে। পাঠাওয়ের সেবা প্রদানে নিয়োজিত আছেন ৩ লাখ চালক ও ডেলিভারি এজেন্ট, প্রায় ৩০ হাজার ব্যবসায়ী ও ১০ হাজারের বেশি রেস্তোরাঁ।

ফাহিম আহমেদ যুক্তরাষ্ট্রের মিডলবারি কলেজ থেকে পড়াশোনা করেন। পাঠাওয়ে যোগদানের আগে তিনি আন্তর্জাতিক বিনিয়োগ প্রতিষ্ঠান এসইএএফের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বপালন করেন। এ ছাড়া তিনি রয়্যাল ব্যাংক অব স্কটল্যান্ড (আরবিএস) ও আমেরিকান সিকিউরিটিজের বিনিয়োগ বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন। নিউইয়র্কভিত্তিক বিখ্যাত বিনিয়োগ প্রতিষ্ঠান গোল্ডম্যান স্যাক্সের ইনভেস্টমেন্ট ব্যাংকার হিসেবে কাজ করেছেন

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *