পি কে হালদারসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল

স্টকমার্কেটবিডি ডেস্ক :

ভারতে গ্রেপ্তার হওয়া প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) বিরুদ্ধে দায়ের মামলার প্রাথমিক চার্জশিট দাখিল করেছে ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আজ মঙ্গলবার কলকাতার নগর দায়রা আদালতে চার্জশিট দাখিল করেন ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী।

সমকালকে তিনি জানান, বাংলাদেশের এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারসহ ছয় অভিযুক্তের বিরুদ্ধে আদালতে প্রাথমিক চার্জশিট জমা দেওয়া হয়েছে। ভারতে তাদের ব্যাংক অ্যাকাউন্ট, বাড়ি ও জমিসহ প্রায় পাঁচ কোটি রুপির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে এতে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অভিযুক্তদের দুটি সংস্থার নামও চার্জশিটে রয়েছে।

অর্থপাচার সংক্রান্ত মামলায় ইতোমধ্যেই পি কে হালদারের অন্যতম সহযোগী স্বপন মৈত্রর স্ত্রী পূর্ণিমা মৈত্রকে জিজ্ঞাসাবাদ করেছেন ইডির কর্মকর্তারা। এই মামলায় বাংলাদেশের দুদকের এজাহারভুক্ত আসামি পূর্ণিমার ভূমিকা খতিয়ে দেখছে তদন্তকারী কর্মকর্তারা। সেক্ষেত্রে তার গতিবিধির উপর নজর রাখা হচ্ছে।

পি কে হালদারের আরেক সহযোগী সুকুমার মৃধার বড় মেয়ে অতসী মৃধা এবং তার স্বামী সঞ্জীব হাওলাদারকেও পৃথকভাবে জেরা করেছে ইডি।

এদিকে অভিযুক্তদের আইনজীবী শেখ আলী হায়দার দাবি করেছেন, চার্জ গঠনের পরে তার মক্কেলদের জামিন পেতে বেশি সময় লাগবে না। চার্জের কপি হাতে এলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট ও দুর্নীতি দমন কমিশনের অনুরোধে গত ১৪ মে অশোকনগরসহ পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় পি কে হালদারকে। সেই সঙ্গে গ্রেপ্তার করা হয় তার ভাই প্রাণেশ হালদার, স্বপন মিস্ত্রি ওরফে স্বপন মৈত্র, উত্তম মিস্ত্রি ওরফে উত্তম মৈত্র, ইমাম হোসেন ওরফে ইমন হালদার এবং আমানা সুলতানা ওরফে শর্মী হালদারকে।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *