পোশাক খাতের জন্য দ্রুত বন্ড সেবা চায় বিজিএমইএ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান কাস্টমস বন্ড কমিশনারেটকে পোশাকশিল্পের জন্য শুল্ক ও বন্ড সংক্রান্ত প্রক্রিয়াগুলো সহজীকরণ এবং দ্রুত সেবা প্রদানের অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘পোশাক রপ্তানি কার্যক্রম একটি সময়মুখী ব্যবসা, যেখানে প্রতিটি সেকেন্ড গণনা করা হয়। আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতা দিনে দিনে আরো তীব্রতর হচ্ছে। ক্রেতারা তাদের পণ্যগুলো দ্রুত সময়ের মধ্যে ডেলিভারি দিতে চান। আমরা যদি কাস্টমস বন্ড কমিশনারেট থেকে দ্রুত সেবা পাই তাহলে এটি লিড টাইম কমাতে এবং পণ্যের জাহাজীকরণে বিলম্বজনিত অতিরিক্ত ব্যয় সাশ্রয়ে সাহায্য করবে। এটি আমাদের শিল্পকে বৈশ্বিক বাজারে আরো প্রতিযোগিতামূলক হতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

আজ সোমবার চট্টগ্রামে কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার এ কে এম মাহবুবুর রহমানের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

বিজিএমইএ চট্টগ্রাম কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে বিজিএমইএর প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহসভাপতি রাকিবুল আলম চৌধুরী, সাবেক প্রথম সহসভাপতি নাসির উদ্দিন চৌধুরী, সাবেক প্রথম সহসভাপতি মঈনুদ্দিন আহমেদ মিন্টু এবং বর্তমান বোর্ডের পরিচালক এম ডি এম মহিউদ্দিন চৌধুরী, পরিচালক এ এম শফিউল করিম খোকন, পরিচালক এম আহসানুল হক, পরিচালক মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা কায়সার এবং সাবেক পরিচালকরা উপস্থিত ছিলেন।

বৈঠকে বিজিএমইএ সভাপতি পোশাক রপ্তানিকারকরা বর্তমানে যেসব সমস্যার সম্মুখীন হচ্ছেন, সে বিষয়গুলো কমিশনারকে অবহিত করেন এবং সেগুলো সমাধানে তার সহযোগিতা কামনা করেন।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *