ফ্লোর প্রাইস আপাতত উঠছে না : বিনিয়োগকারীদের বিএসইসি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে নিয়ন্ত্রক সংস্থার বেঁধে দেওয়া শেয়ারের সর্বনিম্ন মূল্যস্তর বা ফ্লোর প্রাইস এখনই উঠবে না বলে বিনিয়োগকারীদের জানিয়ে দিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গতকাল সোমবার বিনিয়োগকারীদের দুটি প্রতিনিধিদল বিএসইসির চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তাদের এ কথা জানিয়ে দেওয়া হয়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএসইসি সূত্রে জানা যায়, শেয়ারবাজারের চলমান মন্দাবস্থায় বিভিন্ন দাবিদাওয়া নিয়ে বিনিয়োগকারীদের দুটি প্রতিনিধি দল গতকাল আলাদাভাবে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে।

এ সময় তিনি তাদের জানান বাজার ইতিবাচক ধারায় না ফেরা পর্যন্ত ফ্লোর প্রাইস তোলা হবে না। এর আগে বাজারসংশ্লিষ্ট বিভিন্ন পক্ষের সঙ্গে বৈঠকেও একই কথা জানানো হয়েছিল। এরপরও কয়েক দিন ধরে বাজারে নতুন করে আবার ফ্লোর প্রাইস তুলে নেওয়া হচ্ছে বলে গুজব ছড়িয়ে পড়ে। এ অবস্থায় গতকাল বিনিয়োগকারীদের সঙ্গে বৈঠকে এ বিষয়ে কমিশনের অবস্থান পরিষ্কার করা হয়।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার মার্চেন্ট ব্যাংকারদের সঙ্গে বৈঠক রয়েছে বিএসইসির। সেখানেও ফ্লোর প্রাইসের বিষয়ে কমিশনের অবস্থান পরিষ্কার করা হবে।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *