বন্দর-নগরীতে শেয়ারবাজার মেলা শুরু

Fairস্টকমার্কেট ডেস্ক :

বন্দর-নগরী চট্টগ্রামে দুই দিনব্যাপী শেয়ারবাজার মেলা শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। নগরের জিইসি কনভেনশন সেন্টারে এ মেলায় চারটি সেমিনারের আয়োজন করা হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এ মেলার আয়োজন করেছে।

সিএসই কার্যালয়ে গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি-উল-মারুফ মতিন। এ সময় সিএসইর পরিচালক ও মেলা কমিটির আহ্বায়ক মোহাম্মদ মহিউদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওয়ালি-উল-মারুফ মতিন বলেন, বিনিয়োগকারীদের জন্য সবচেয়ে জরুরি বিষয় হলো সচেতনতা। বিনিয়োগকারীদের সচেতন করে তুলতে মেলায় সেমিনারের আয়োজন করা হয়েছে। মেলায় বিনিয়োগকারীদের সরাসরি প্রশ্ন করার সুযোগ থাকছে। সাধারণ বিনিয়োগকারীদের সঙ্গে বিনিয়োগের সুযোগ ও ঝুঁকি নিয়ে আলোচনার ব্যবস্থা রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা। মেলায় স্টলের সংখ্যা রাখা হয়েছে ৯৮টি। সিএসইর ২০ বছর পূর্তি উপলক্ষে এবার বড় আকারে মেলার আয়োজন করা হয়েছে।

দুই দিনের এ মেলায় সাধারণ বিনিয়োগকারীদের জন্য ‘এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড, এ নিউ ইনভেস্টমেন্ট প্রোডাক্ট ইন বাংলাদেশ’, ‘পার্সোনাল পোর্টফোলিও ম্যানেজমেন্ট’, ‘অপরচুনিটিস অব ইনিশিয়াল পাবলিক অফারিং’ ও ‘ক্যাপিটাল মার্কেট রিফর্মস-রিসেন্ট, পাস্ট অ্যান্ড ফিউচার প্ল্যানস’ শীর্ষক চারটি সেমিনারের আয়োজন করা হয়েছে।

মেলায় তালিকাভুক্ত কোম্পানিগুলো অংশ নেবে। মেলায় সহকারী পৃষ্ঠপোষক হিসেবে থাকছে গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স, বিএসআরএম, বাংলাদেশ বিল্ডিং সিস্টেম, এস আলম গ্রুপ, সিভিও পেট্রোকেমিক্যাল ও ক্রাউন সিমেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *