বাংলাদেশে পোশাক কারখানা স্থাপনে আগ্রহী চীন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশে ম্যান-মেইড ফাইবার ও পোশাক কারখানা স্থাপনে আগ্রহী চীনের পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান হান্দা ইন্ডাষ্টিজ লিমিটেড।কারখানা স্থাপনের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করতে হান্দা ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের সহ-সভাপতি দেং পেইলেই বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি শহিদউল্লাহ আজিম এর সঙ্গে বৈঠক করেছেন।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরা বিজিএমইএ কমপ্লেক্সে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় ঢাকায় জাপানি বায়িংহাউজ, এমএন ইন্টার-ফ্যাশন লিমিটেডের সাধারণ ব্যবস্থাপক তাকাশি নাকাহাশি উপস্থিত ছিলেন।

হান্দা ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের সহ-সভাপতি দেং পেইলেই বাংলাদেশে ম্যান-মেইড ফাইবারভিত্তিক পোশাক কারখানা ও ম্যান-মেইড ফাইবার কারখানা স্থাপনের স্থাপনের বিষয়ে আগ্রহ প্রকাশ করে এ বিষয়ে বিজিএমইএ থেকে সহযোগিতা কামনা করেন। বৈঠকে বাংলাদেশে ম্যান-মেইড ফাইবারভিত্তিক পোশাক কারখানা ও ম্যান-মেইড ফাইবার কারখানা স্থাপনের সম্ভাবনা ও প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা করেন তারা।

বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি শহিদউল্লাহ আজিম বলেন, গত এক দশকে পোশাক শিল্পে যে বাস্তব রূপান্তর ঘটেছে, তা বিশ্ব বাজারে শিল্পের অবস্থানকে আরও দৃঢ় করেছে এবং ক্রেতা ও ভোক্তাদের আস্থা বাড়িয়েছে। সাফল্যের উপর ভিত্তি করে শিল্পটি ক্রমাগত আরও উৎকর্ষ সাধনের জন্য প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *