বিএসইসির জমকালো রজতজয়ন্তী উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

BseCস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রতিষ্ঠার ২৫ বছর অতিক্রম করলো। ১৯৯৩ সালের ৮ জুন সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ আইন, ১৯৯৩ এর মাধ্যমে প্রতিষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে আগামী ১২ সেপ্টেম্বর থেকে সপ্তাহব্যাপি রজতজয়ন্তী উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

সোমবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) আয়োজিত সংবাদ সম্মেলনে বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান এ তথ্য জানিয়েছে।

তিনি জানান, আগামী ১২ সেপ্টেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেইমে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়া জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সংসদ সদস্যগণ, সিনিয়র সচিব, সচিব, উর্ধ্বতন সরকারি কর্মকর্তাগণ, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসি ও শিক্ষকবৃন্দ, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিদল, স্টক এক্সচেঞ্জ, সিডিবিএলসহ শেয়ারবাজার সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

সপ্তাহব্যাপী রজতজয়ন্তীতে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও স্মৃতিচারণ, বিএসইসি পরিবারের পুনর্মিলনী, কর্পোরেট গভর্নেন্স বিষয়ক সেমিনার এবং ডিএসই, সিএসই, সিডিবিএল ঢাকা ও চট্টগ্রামে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএসইসির নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ এবং নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম।

স্টকমার্কেটবিডি.কম/জেড/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *