বিডিবিএলের সাবেক ডিএমডি ও জিএমকে দুদকে তলব

dudokস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে (বিডিবিএল) অযোগ্য ব্যক্তি এবং ভুঁইফোড় কিছু প্রতিষ্ঠানকে জামানতবিহীন ও অস্তিত্বহীন জামানত রেখে অর্ধশত কোটি টাকার বেশি ঋণ দেওয়ার অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাঁদের মধ্যে ব্যাংকটির সাবেক এক উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও দুই মহাব্যবস্থাপক (জিএম) রয়েছেন।

দুদকের জনসংযোগ বিভাগ জানিয়েছে, আজ বুধবার সকাল ৯টা থেকে তাঁদের জিজ্ঞাসাবাদ করছেন সংস্থার সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

যাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, তাঁরা হলেন সাবেক ডিএমডি নাজমুল বারী, সাবেক দুই জিএম খলিলুর রহমান চৌধুরী, এ এস এম জিয়াউল হক, সাবেক পরামর্শক খন্দকার মাহমুদুল হাসান ও ডিজিএম মো. সোলায়মান আলী।

এর আগে ৭ অক্টোবর এই ৫ জনসহ ১০ জনকে তলব করে চিঠি দেয় দুদক। ওই চিঠির তথ্য অনুসারে ১৯ অক্টোবর আরও ৫ জনকে জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে। তাঁরা হলেন দুই ডিএমডি দিলওয়ার হোসেন ভূঁইয়া ও দীনা আহসান, এজিএম সৈয়দ মো. নজরুল ইসলাম এবং দুই এসপিও এস এম সিরাজুল ইসলাম ও শ্যামল কুমার দাস।

দুদক সূত্র জানায়, দুর্নীতির এই অভিযোগ প্রতিষ্ঠানটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. জিল্লুর রহমানের বিরুদ্ধে। অভিযোগ পেয়ে প্রাথমিক যাচাই–বাছাই শেষে চলতি বছরের ফেব্রুয়ারিতে তাঁর বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধানকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *