মালিক কাজেমী ও মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যানের মৃত্যু

666777স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন বাংলাদেশ ব্যাংকের চেঞ্জ ম্যানেজমেন্ট উপদেষ্টা আল্লাহ মালিক কাজেমী। গতকাল বিকাল ৫টার পরে তিনি রাজধানীর এভারকেয়ার (সাবেক এ্যাপোলো হাসপাতালে) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র ও মো. সিরাজুল ইসলাম বলেন, কাজেমী স্যারের হার্টে সমস্যা ছিল। চিকিৎসার একপর্যায়ে ছিলেন লাইফ সাপোর্টে। বিকাল ৫টার পরে মারা যান তিনি। জানা গেছে, হার্ট ও শারীরিক অন্যান্য জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি হলেও পরবর্তীতে করোনা পজিটিভ শনাক্ত হয়।

কেন্দ্রীয় ব্যাংকের পরামর্শক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন তিনি। সর্বশেষ আল্লাহ মালিক কাজেমী কেন্দ্রীয় ব্যাংকের চেইঞ্জ ম্যাজেনমেন্ট অ্যাডভাইজার হিসেবে দায়িত্ব পালন করেন।

অপরদিকে গতকাল করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেলেন মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা পরিচালক ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সেলিম। বেলা ২টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. এহতেশামুল হক জানিয়েছেন, তিনি চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা গেছেন। করোনা পজিটিভ ছিলেন তিনি।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে, নাতি-নাতনিসহ বহু আত্মীয় ও গুণগ্রাহী রেখে গেছেন। এদিকে ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, হার্ট ও শ্বাসকষ্ট নিয়ে তিনি ২১ দিন হাসপাতালে ছিলেন। তার আকস্মিক মৃত্যুতে মার্কেন্টাইল ব্যাংক পরিবার শোকে স্তব্ধ। ব্যাংকের পরিচালনা পর্ষদ, নির্বাহী, কর্মকর্তা ও কর্মচারীরা মরহুমের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

স্টকমার্কেটবিডি.কম/এসআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *