শেফার্ড ইন্ডাস্ট্রিজ ২৫ কোটি টাকা বিনিয়োগ করবে

shepardস্টকমার্কেটবিডি প্রতিবেদক:

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি শেফার্ড ইন্ডাস্ট্রিজ ২৫ কোটি টাকা বিনিয়োগ করবে। এ অর্থ বিনিয়োগ করা হবে শেফার্ড টেক্সটাইলে। কোম্পানির গতকালের পরিচালনা পর্ষদের সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে বিষয়টি জানা গেছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, শেফার্ড টেক্সটাইলের প্রতিটি ১০০ টাকা করে ২৫ লাখ শেয়ার কিনবে শেফার্ড ইন্ডাস্ট্রিজ। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে এ বিনিয়োগ করা হবে। এ বিনিয়োগের জন্য শেফার্ড ইন্ডাস্ট্রিজের ময়মনসিংহের ৪৫৩ ডেসিমাল জমি ও উত্তরার প্রধান কার্যালয়ের পঞ্চম ও ষষ্ঠতলা বিক্রয় করা হবে। এতে কোম্পানিটি পাঁচ কোটি টাকা মুনাফা করতে পারবে বলে আশাবাদী কর্তৃপক্ষ।

শেফার্ড টেক্সটাইল একটি শতভাগ রফতানিকারক কোম্পানি। কোম্পানিটি থেকে নিটিং ফেব্রিকস উৎপাদন ও বাজারজাতকরণ করা হয়। এ বিনিয়োগের মাধ্যমে শেফার্ড ইন্ডাস্ট্রিজের সহযোগী কোম্পানি হবে শেফার্ড টেক্সটাইল।

বস্ত্র খাতের এ কোম্পানিটি ২০১৭ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। প্রতিষ্ঠানটিার একটি বড় অংশের শেয়ার ধারণ করছেন বিদেশিরা। তাদের হাতে রয়েছে কোম্পানির ২৪ দশমিক ৮৭ শতাংশ শেয়ার। এছাড়া ৫১ দশমিক ৪৮ শতাংশ শেয়ার ধারণ করছেন পরিচালকরা। বাকি শেয়ারের মাধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে ১২ দশমিক ৬০ শতাংশ এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১১ দশমিক শূন্য পাঁচ শতাংশ শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *