শেষ কর্মদিবসে সূচকের উথান বেড়েছে লেনদেনও

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৫২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০৬৩ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৮২ কোটি ৮০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৭টির আর দর অপরিবর্তিত আছে ১৬৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মেঘনা লাইফ ইন্সুরেন্স, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স, নাভানা ফার্মাসিউটিক্যালস, রংপুর ডেইরী এন্ড ফুড, রূপালি লাইফ ইন্সুরেন্স, পপুলার লাইফ ইন্সুরেন্স, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স ও ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৯.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭৬২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ৫৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ৬২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস ও বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *