শেষ কার্যদিবসে উত্থান শেয়ারবাজার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২০৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪৫ কোটি ৭১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৫৮ কোটি ২২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৭টির, আর দর অপরিবর্তিত আছে ১৮৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইন্ট্রাকো রি-ফুয়েলিং, জেনেক্স ইনফোসিস, ওরিয়ন ইনফিউশন, মুন্নু সিরামিকস, বসুন্ধরা পেপার মিলস, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ওরিয়ন ফার্মা, আনোয়ার গ্যালভানাইজিং, নাভানা ফার্মা ও ইষ্টার্ণ হাউজিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৩.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩২৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ২৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৪ কোটি ২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ২৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিজিআইসি ও ব্যাংক এশিয়া লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *