শেষ হচ্ছে ‘১০-১০’ অনলাইন শপিং উৎসব

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

১০ অক্টোবর থেকে শুরু হওয়া অনলাইন শপিং উৎসব ‘১০-১০’ শেষ হচ্ছে আজ। ২০ দিনব্যাপী এই অনলাইন উৎসবে অংশ নিয়েছে সুপরিচিত দেশীয় ২০টি ই-কমার্স, পেমেন্ট ও লজিস্টিকস প্রতিষ্ঠান। প্রথম আলো ডট কমের সহযোগিতায় এবারের আয়োজনের পেমেন্ট পার্টনার ‘বিকাশ’ ও ডেলিভারি পার্টনার ‘ডেলিভারি টাইগার’। দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলো অর্জনকে তুলে ধরার জন্য টানা চতুর্থ বছরের মতো এই আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

উৎসবের সব আয়োজন একসঙ্গে জানার জন্য প্রথম আলো বিশেষ ওয়েব পেজ পাবলিশ করে-ayojon.prothomalo.com।

সাম্প্রতিক সময়ে ই-কমার্স ব্যবসার অস্থিরতার পরিপ্রেক্ষিতে এবারের আয়োজন বিশেষভাবে গুরুত্বপূর্ণ ছিল। কিছুসংখ্যক অসাধু ই-কমার্স প্রতিষ্ঠানের প্রতারণার জন্য অনেক অনলাইন গ্রাহক এখন অনলাইন শপিংকে সন্দেহের চোখে দেখা শুরু করেছেন। কিন্তু ই-কমার্স মানেই যে প্রতারণা নয়, এখানে অনেক ভালো প্রতিষ্ঠান সততার সঙ্গে ব্যবসা করছে, কাস্টমারদের সন্তুষ্টির জন্য সর্বোচ্চ চেষ্টা করছে, সেটি তুলে ধরাই এবারের আয়োজনের প্রধান উদ্দেশ্য। একই সঙ্গে অনলাইন কেনাকাটার ব্যাপারে গ্রাহকের সচেতনতা তৈরি করা ছিল আরেকটি বড় লক্ষ্য। এবারের উৎসবের স্লোগান ছিল ‘জেনে-শুনে-বুঝে, শপিং হবে অনলাইনে’।

উৎসবে অংশগ্রহণকারী প্রতিটি ই-কমার্স প্রতিষ্ঠান নানান ধরনের বিশেষ অফার নিয়ে আসে। উৎসবের ২০ দিনে যেকোনো অর্ডার করেই পাওয়া গেছে ‘ফ্রি’ ডেলিভারির সুবিধা। বিকাশে পেমেন্ট করলে পাওয়া গেছে ১০% ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। এ ছাড়া প্রতিটি ই-কমার্স সাইট বিশেষ কিছু নিজস্ব অফার দিয়েছে। যেমন জনপ্রিয় গ্রোসারি ই-কমার্স প্রতিষ্ঠান চালডাল মেলার ২০ দিন ঢাকা, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম ও যশোরে গ্রাহকদের জন্য ফ্রি ডেলিভারি সুবিধা দিয়েছে। আজকের ডিলের অফার ছিল একটা কিনলে একটা ফ্রি অফার! সেই সঙ্গে শার্ট, প্যান্ট, টি-শার্টের ক্ষেত্রে কম্বো অফার। বিকাশে ১০ % ক্যাশব্যাক ও সারা দেশে ফ্রি ডেলিভারি অফার। দেশীয় ফুড ডেলিভারি কোম্পানি পাঠাও ফুডের অফার ছিল বিকাশে পেমেন্ট করলেই ১০% ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। কম্পিউটার বিক্রির প্রতিষ্ঠান স্টারটেক ফেস্টিভ্যাল চলাকালীন সময়ে অনলাইনে অর্ডারে দিয়েছে নানান উপহার, দেশজুড়ে ফ্রি হোম ডেলিভারি, ইনস্ট্যান্ট ক্যাশব্যাকের মতো বিভিন্ন আকর্ষণীয় অফার।
বিজ্ঞাপন

গৃহস্থালি প্রোডাক্টের অনলাইন সাইট আইফেরি ডট কম দিচ্ছে হোম ও কিচেন অ্যাপ্লায়েন্স, হোম ডেকোর ও থালা–বাসনের আইটেমে বিশেষ ছাড় ও ২০০০ টাকার অর্ডারে সারা দেশে ফ্রি শিপিং সুবিধা। গ্যাজেট অ্যান্ড গিয়ার দিয়েছে ফ্রি গিফট, ফ্রি ডেলিভারি ও বিশেষ কাস্টমার সেবা। দেশি ফ্যাশন পণ্যের সাইট আদিতে ৫০% পর্যন্ত ছাড় এবং ১০০০ টাকার বেশি অর্ডারে ফ্রি ডেলিভারি সুবিধা ছিল। সেই সঙ্গে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অরিজিনাল জার্সি, যা একটি কিনলে আরেকটা ফ্রি পাওয়া গেছে। বাসাবাড়ির প্রয়োজনীয় সার্ভিস বুক করুন ৬১% পর্যন্ত ছাড়ে বুক করা গেছে সেবা ডট এক্সওয়াইজেডে। বই বিক্রির নামকরা অনলাইন সাইট প্রথমা ডট কম উৎসব উপলক্ষে দিয়েছে সর্বোচ্চ ৩০% পর্যন্ত ছাড় এবং ১০০০ টাকার বেশি অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *