শেয়ারবাজারে দিন শেষে সূচকের সাথে বেড়েছে লেনদেন

dseস্টকমার্কেট প্রতিবেদক :

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ ও সব ধরণের মূল্য সূচক বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১০.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২০৮ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৬৭১ কোটি ৯৮ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ৫৩৮ কোটি ৪৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩২ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৮ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭০ টির। আর দর অপরিবর্তিত আছে ৪৪ টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওআইমেক্স ইলেক্ট্রোড, সিটি ব্যাংক, ইফাদ অটোস, ব্র্যাক ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, বিবিএস ক্যাবলস, ওয়েস্টার্ন মেরিন, স্কয়ার ফার্মা, গ্রামীনফোন ও এক্সিম ব্যাংক ।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৬.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৪৫২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৫ টির কমেছে ১০৯ টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬ টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ৫৩ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল রবিবার ছিল ২৯ কোটি ১৯ লাখ টাকা। এহিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওআইমেক্স ইলেক্ট্রোড ও সিটি ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *