শেয়ারবাজারে লেনদেনের সাথে সূচকের বড় উত্থান

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ বেড়েছে। এদিন সেখানে সবগুলো সূচকের বড় ধরণের উত্থান হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭৬৪ কোটি ১ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৭৪০ কোটি ৬২ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫১.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৯৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৯৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২১৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৮টির। আর দর অপরিবর্তিত আছে ২৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, বিবিএস ক্যাবলস, সায়হাম টেক্সটাইল, ড্রাগন সোয়েটার, ফরচুন সুজ, লীগ্যাসী ফুটওয়ার, লংকা বাংলা ফাইন্যান্স, কেডিএস এক্সেসরিজ ও সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯২.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬০টির, কমেছে ৭২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির।

এদিন লেনদেন হয়েছে ৩৪ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৩০ কোটি ৭০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ড্রাগন সোয়েটার ও ফরচুন সুজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *