শেয়ারবাজারে সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সুচকের মিশ্রাবস্থা ছিল। দিনশেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০১৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.৯৯ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৩ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৬৬২ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেনের পরিমাণ ছিল ৫৮২ কোটি ৮৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৩টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেমিনী সি ফুডস, ব্র্যাক ব্যাংক, আইডিএলসি, লংকাবাংলা ফাইন্যান্স, সিটি ব্যাংক, ইফাদ অটোস, গ্রামীনফোন লিমিটেড, বিবিএস ক্যাবলস, সাফকো স্পিনিং ও আমরা নেটওয়ার্কস।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২৫৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির কমেছে ১০৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ৪৪ কোটি ৯৮ লাখ টাকা। যা গতকাল মঙ্গলবার ছিল ৩৩ কোটি ২৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আইডিএলসি ও সিটি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *