শেয়ারবাজারে সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেনও

DSE_CSE-smbdস্টকমার্কেট প্রতিবেদক :

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ কমেছে। এদিন মূল্য সূচকের মিশ্রাবস্থা ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৩৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৬১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৯০৩ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ৯৮৩ কোটি ৪৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৩ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৬টির। আর দর অপরিবর্তিত আছে ৪০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইফাদ অটোস, ঢাকা ব্যাংক, এবি ব্যাংক, গ্রামীনফোন, সিটি ব্যাংক, শাহ্জালাল ব্যাংক, ব্রাক ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, সাউথইস্ট ব্যাংক ও স্কয়ার ফার্মা।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২২.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৬৬২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির কমেছে ১৩১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ৪৯ কোটি ৪৫ লাখ টাকা। গতকাল রবিবার ছিল ৬৯ কোটি ৩৮ লাখ টাকা। এহিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে গ্রামীনফোন লিমিটেড ও ভ্যানগার্ড এমএল বিডি মি. ফান্ড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *