সপ্তাহজুড়ে কমেছে সূচক ও লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহজুড়ে কমেছে সূচক ও লেনদেন। ডিএসইতে লেনদেন কমেছে ৭ দশমিক ৪২ শতাংশ। আর ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স কমেছে দশমিক ৯৩ শতাংশ। অন্যদিকে বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ডিএসইতে এক হাজার ৮২৬ কোটি ৯৫ লাখ ৭১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। আগের সপ্তাহে ডিএসইতে এক হাজার ৯৭৩ কোটি ৪০ লাখ ৫৬ হাজার ৩০৯ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। এ হিসেবে লেনদেন কমেছে ৭ দশমিক ৪২ শতাংশ। একই সঙ্গে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স কমেছে দশমিক ৯৩ শতাংশ বা ৫৫ দশমিক ৮২ পয়েন্ট। ডিএসই শরিয়াহ সূচক কমেছে দশমিক ৫৪ শতাংশ বা ৭ দশমিক ৪৯ পয়েন্ট। আর ডিএসই৩০ সূচক কমেছে দশমিক ১১ শতাংশ বা ২ দশমিক ৪৪ পয়েন্ট।

গত সপ্তাহে ডিএসইতে মোট ৩৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ২৬৯টির আর অপরিবর্তীত ছিল ৭টির দর।

অন্যদিকে মোট লেনদেনের ৯২ দশমিক ৬১ শতাংশ ছিল এ ক্যাটাগরির, ৪ দশমিক ৩৩ শতাংশ বি ক্যাটাগরির, দশমিক ১৫ শতাংশ এন এবং ২ দশমিক ৯২ শতাংশ ছিল জেড ক্যাটাগরিরর কোম্পানির দখলে।

আর সিএসইতে লেনদেন হয়েছে ১১৮ কোটি ৭৩ লাখ ৪৯ হাজার টাকা। আগের সপ্তাহে এর পরিমাণ ছিল ২৪৪ কোটি ৭২ লাখ ৮৪ হাজার টাকা। এ হিসেবে লেনদেন কমেছে ৫১ শতাংশ। আর সিএএসপিআই সূচক কমেছে ১ দশমিক ০৪ শতাংশ।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *